FACEBOOK NEW UPDATE: বদলে গেল ফেসবুক ! প্রাকৃতিক 'এফ' লোগো থাকবে না?

 বদলে গেল  ফেসবুক  ! প্রাকৃতিক 'এফ' লোগো থাকবে না?  

দেরিতে ফেসবুক অ্যাকাউন্টে তুলনামূলক লক্ষণ দেখা দিয়েছে। তবুও, না, টুইটারের মতো বিশাল পরিবর্তন নয়। বরং সামান্য পরিবর্তনের মধ্য দিয়ে গেছে ফেসবুকের লোগো। 




অনিবার্য প্রবণতা সাধারণ জনগণের মধ্যে প্রবাহিত হচ্ছে। এটি সমস্ত অ্যাকাউন্ট দ্বারা অ্যাপ্লিকেশনগুলি পড়ার সময় পরিস্থিতি। কয়েক মাস আগে, পুরোনো টুইটার কার্যত ভিন্ন। "রিব্র্যান্ডিং" এর কারণে যতটা প্রত্যাশিত হতে পারে তবে মঞ্চটি পরিবর্তন করা হয়েছে। প্রকৃতপক্ষে, এমনকি দীর্ঘস্থায়ী ল্যারি দ্য বার্ড লোগোটি বের করা হয়েছে। এখানে X লোগো দেখাবে। পর্যায়টিকে একইভাবে X নাম দেওয়া হয়েছে। বৈচিত্রটিও একইভাবে পরিবর্তিত হয়েছে। 

দেরিতে ফেসবুক অ্যাকাউন্টে তুলনামূলক লক্ষণ দেখা দিয়েছে। তবুও, না, টুইটারের মতো বিশাল পরিবর্তন নয়। বরং সামান্য পরিবর্তনের মধ্য দিয়ে গেছে ফেসবুকের লোগো। এত কম যে অনেক মানুষ এটা দেখতে পায় না। যা-ই হোক, দৃষ্টিশক্তিসম্পন্ন মানুষের বিবেচনা থেকে দূরে রাখাটা ছিল অবাস্তব। 



স্টেজের 'ক্যারেক্টার ফ্রেমওয়ার্ক' আরও বিকাশের জন্য মেটা স্পষ্টতই ফেসবুকের লোগোতে পরিবর্তন করেছে। তবুও, একটি বড় পরিবর্তন নয়। কয়েকটা অংশ বদলে গেছে। প্রকৃতপক্ষে, এমনকি সেই পরিবর্তনটি বোঝার জন্য অনেক আশা লাগে। 

কি বদলে গেছে -

লোগো সংক্রান্ত নীল বৈচিত্র্য খুবই ম্লান হয়ে গেছে। আরও কী, সাদা রঙে লেখা f অক্ষরের নীচের অংশটি চূর্ণ করা একটি টুকরো। টেক্সট শৈলী আগের মত চলতে থাকে. প্রকৃতপক্ষে, যে সব মেটা পরিবর্তিত হয়েছে. তা সত্ত্বেও, তারা গ্যারান্টি দেয় যে এটি অগ্রগতির প্রাথমিক পর্যায়।


আমাদের উদ্দেশ্য ছিল আরও একটি লোগো তৈরি করা যা সাহসী, গুরুতরভাবে রোমাঞ্চকর এবং আরও অমর হবে, মেটা বুধবার একটি ব্লগ এন্ট্রিতে বলেছে। প্রতিটি স্বতন্ত্র পরিবর্তনের একটি ধারাবাহিকতা থাকে, যা অ্যাপ্লিকেশনটির চরিত্রকে সম্বোধন করে। মেটা অতিরিক্তভাবে অ্যাপ্লিকেশনটির রি-অ্যাক্টিভিটি টোনগুলিতে কয়েকটি পরিবর্তন ঘোষণা করেছে, যা আরও উন্নয়ন আনবে।





Post a Comment

0 Comments